কবিতা, তুই যখন আমার হয়ে উঠিস নি
তখন কি আমি বেশি ভালো ছিলাম ?
দশটা পাঁচটা অফিস আর সংসার
অনেক বার আমায় ডেকেছিলি
তবুও তোর দিকে মুখ তুলে তাকাই নি ।


আর আজ যখন তুই আমার হলি
আমার কষ্ট যে বেড়ে গেলো
পরজীবীরা তোর বুকে বাসা বেঁধে
সুখে থাকতে চায়
নিত্য তোকে লাঞ্ছনা কোরে
অক্ষমতা ভুলতে চায় ।


কিন্তু শোন ...
তুই আমার বুকের গহীনে
ডুব দিয়ে থাক পরম নির্ভরতায়  
কোন পরজীবী ই পারবে না পৌঁছতে
সেই নিশ্চিন্ত আলয়ে ।
কবিতা, তুই থাকবি শুধু আমারই হয়ে।