চোখের কোণে আষাঢ়ে মেঘ,
বুকের মাঝে শ্রাবণ
আজও কেন তোমার কথা ভাবতে বসে মন !
তুমি ছাড়া ভাবি আমি একলাটি বসে
বহুদূর চলে গিয়েও ফিরে ফিরে আসো
সেই কবেকার সুরে
"রিমঝিম ঘন ঘন রে বরষে "...


সেদিনও ছিল এমনই এক বর্ষামুখর রাত
হয়তো বা মনের ভুলে ধরেছিলে হাত
বুকের মাঝে গুরুগুরু , তীব্র অশনিপাত
ভিতরে বৃষ্টি বাহিরে বৃষ্টি
তুমি আমি সারারাত
সুর তুলে চলে মেঘমল্লারে
"রিমঝিম ঘন ঘন রে বরষে "...


তুমি আমায় নিয়ে এলে
ঘর থেকে বাহিরে ,
আকাশ ভাঙা বৃষ্টি এসে
পায়ের কাছে পড়ে।
অঝোর বরিষণে  ঝাপসা এ নয়ন
আলিঙ্গনের উষ্ণতায় গলে তনু মন
ভালবাসায় সিক্ত হতে হতে
কানে ভেসে আসে
"রিমঝিম ঘন ঘন রে বরষে"...