আকাশ জুড়ে আঁধার নামে
মেঘের ডাকে বিদ্যুৎ চমকে
ঘরের কাজে মন লাগে না
তোমার কথাই মনে পড়ে ।
সারাদিন রিমঝিম বৃষ্টির নেশায়
পিপাসিত এ মন ; শোনে না কারও বারণ
সারা অঙ্গ কেঁদে চলে তোমারই তরে ।


শ্রাবণের বুকের আগুন
কখনও বা জানালার শার্সিতে
বৃষ্টির এলোমেলো ঝাপটায়
মন থাকে না মনের আরশিতে
তোমার আঁচল উড়িয়ে আকাশে
মেঘের দল ঘোরে চারপাশে ।


আষাঢ় শ্রাবণ ভরা বাদল
চোখেতে লাগায় প্রেমের কাজল
দু'হাতে তোমার কণ্ঠ জড়িয়ে
দুজনাতে নেবো শরীর ভিজিয়ে ,
শরীর জুড়ে বৃষ্টির সুখ
ছড়িয়ে পড়ছে টুপটাপ  
হিয়ার মাঝে পরম শান্তি
মুছে দিল সব উত্তাপ ।