যে  চিঠিটির অপেক্ষাতে
দিন কাটে আর মাস কাটে
আসবে কবে মেঘপিওন
ডাকবে আমার নাম ধরে ?


তুমি আবার আসবে বলে
চোখেতে মোর রং লাগে
মনের মাঝের স্বপ্নগুলো  
নতুন করে সুর তোলে ।


ঝড়ের রাতে কড়া নাড়া
বুঝতে পারি না যে,
ভাবছি বুঝি এতদিনে
পড়লো আমায় মনে ।


তোমার জন্য জাগতে পারি
বৃষ্টি ভেজা রাত
যখন সবাই ঘুমিয়ে পড়ে
মাথার ওপর চাঁদ ।


তোমার প্রিয় নামটি ধরে
ডাকবে তুমি যবে  
অভিমানের পাহাড় ভেঙে
আমার তুমি হবে।