ভোরের ময়দানে ঘাসের বুকে
যখন প্রথম পা ফেলো  
প্রতিটি শিশির বিন্দু আমারই
চোখের জল হয়ে তোমার
পায়ের পাতা ভিজিয়ে দেয়
তা কি অনুভব করো ?


নির্জন দুপুরে প্রখর দহন দিনে
যখন রাজপথ ধরে হেঁটে যাও
প্রতিটি দগ্ধ দিন আমারই
চোখের কাজল দিয়ে
মেঘলা চাদর বিছিয়ে দেয়
তোমার মাথার ওপর
তা কি অনুভব করো ?


সন্ধ্যের আঁধারে একা একা
যখন ক্লান্ত হয়ে বাড়ী ফেরো
প্রতিটি আঁধারের কোণে কোণে
আমারই নয়ন তারা আলোকিত করে
তোমার চলার পথ
তা কি অনুভব করো ?


গভীর রাতে একা বিছানায়
যখন জেগে থাকো
প্রতিটি নিঃশ্বাস ভারী হতে থাকে
হৃদয়ের হঠাৎ চাপে
আমারই হৃদয় তখন বলতে থাকে
তোমার কানে কানে
ভালোবাসি... ভালোবাসি... ভালোবাসি  
তা কি অনুভব করো ?