দিনান্তের আলো নিভে যেতেই
তুমি এলে আমার ঘরে
বহুদিন পরে ,
বসলে আমার শিয়রে
হাতটি রাখলে হাতে
পরম যতনে ; মৃদু স্বরে জানতে চাইলে
‘বলো কি হয়েছে তোমার’?


কপালে হাতটি রাখলে গভীর সোহাগে
তারপর বললে , ‘একটা গোটা আকাশ নামিয়ে আনতে পারি  
তোমার জন্য
রামধনুর সাতটি  রঙে রাঙিয়ে দিতে পারি
তোমার মন
এক ছুট্টে  চাঁদ ধরে এনে দিতে পারি
তোমার হাতের মুঠোয়
তোমার কবরী সাজিয়ে দিতে পারি  
তারার ফুল দিয়ে ‘।
বলো কি চাও ?


অনেক কষ্টে মৃদু হেসে চোখ তুলে বলি
আমার বেঁচে থাকার জন্য
একফোঁটা ভালোবাসা দিতে পারো ?