তোমার চিঠি পেলাম
অবাক হই নি; জানতাম দেবে চিঠি
আসতে চেয়েছো , কিন্তু কেন !
নিজের হাতে যত্ন করে সময় নিয়ে
সব সম্পর্কের সুতো গুলো  
একটি একটি করে খুলেছো,
বাধা দিই  নি কারণ জানতাম
তা দিয়ে আর লাভ নেই।
মধুর স্বপ্ন দেখতে দেখতে
যে সুখের নীড় দু'জনায় বেঁধেছিলাম
সে তো ঝড়ে নয় , তোমার ইচ্ছেতেই
ভেঙে গেছে ।


অমৃতের পাত্র নিয়ে দাঁড়িয়েছিলে
কোনও এক দিন
কখন যে তা বিষে নীল হয়েছে
না দেখেই পান করেছিলাম।
সমস্ত শরীর মন আমার বিষিয়ে দিয়েছ তুমি
আর তোমায় বিশ্বাস  করে
আজ আমি নীলকণ্ঠ......