যখন তোমার ঘুম ভেঙে যায়
পাশ ফিরে শুতে গিয়ে
আড়মোড়া ভেঙে  যখন খোঁজ আমায়
তোমার আঙুলের ফাঁক দিয়ে
মুঠো মুঠো রোদ্দুর ঝরে পড়ে
আমার হৃদয় মাঝে
বুঝতে পারি আমার সকাল হোলো ।


ইচ্ছে করে সেই সকালে
তোমার নিষ্পাপ চোখদুটি একবার ছুঁয়ে
আমার সকল পাপ ধুয়ে নিতে ,
তোমার মধুর হাসিটুকু এতদুরে বসেও
ঠিক নজরে পড়ে ,
মুহূর্তে আমার মন চলে যায়
তোমার একফালি বারান্দায়
যেখানে তুমি বসে আছো রোজকার মতন
চায়ের কাপ হাতে;


আর ঠিক তখনই
তোমার মুঠোফোন বেজে ওঠে
পর্দায় ভেসে ওঠে সেই পরিচিত মুখ
যে জানতে চায়
"সুপ্রভাত , চা খেয়েছো "?