তোমার চোখের আগুনে ছিল
সর্বনাশের প্রশ্রয়
এই তীব্র প্রেমের দহনে
নিজের মনটাকে
পোড়াতে চাই না বলেই
পালিয়ে বেড়াই ।
এমন উদ্ধত প্রেমের বশ্যতা
স্বীকার করে
নতজানু হতে পারলাম না
ক্ষমা কোরো ।


হয়তো আমারই বোঝার ভুল;  
হয়তো বা নয়
তবুও এই ভীরু মনটাকে বলি
তুমি কি বোঝনা  
এ প্রেমে নেই বোধনের বাজনা
নেই মিলনের বাসনা
পড়ে আছে  শুধু দগ্ধ হৃদয়ের
বিসর্জনের কান্না...