চলতে চলতে থেমে যাবে একদিন
হৃদয়ের সব গান
পড়ে থাকবে শুধুই জীর্ণ বসন আর
একমুঠো স্মৃতি অম্লান
তখনও কি পড়বে মনে এই আমাকে
ঠিক আজকের মতন
এত কথা  এত সুখ  এত প্রেম
এত ভালবাসার যতন !
সেদিন যদি বা এই অভিমানী বন্ধুকে
পড়ে তোমার মনে
তার সব দোষ সব ত্রুটি
ক্ষমিও আপন গুণে ।