আজ আসবে আমার বাড়ী ?
তোমার এই ডাকে সাড়া দিয়ে
কতবার যে আহাম্মক হতে হয়েছে !
ভালোবাসার নেশায় ছুটে ছুটে  গিয়ে
রিক্ত হাতে ফিরে এসেছি ।


ক্রমশ বুঝতে শিখেছি আমায়  দেবার
মতন তোমার কাছে কিছুই নেই,
তোমার হৃদয়ের শূন্য খাঁচায়
ভালোবাসার পাখি আজও
ধরা দেয় নি ; তাই কণ্ঠলগ্না হয়ে
তুমিও ভালোবাসার গান আর
গাইতে পারলে না ।


কিন্তু আমার যে সবটুকু ভালবাসা
রাগ, অভিমান, ঘৃণা সব; সব যে
তোমার জন্য রাখা আছে
আমি সব উজাড় করে দিয়ে
মুক্ত হতে চাই।


তাই প্রতি মুহূর্তে প্রতীক্ষার প্রহর গুনি
কবে তোমার হৃদয়ের গভীর থেকে
ভালোবাসার সেই পাখিটা গেয়ে উঠবে
"আজ আসবে আমার বাড়ী "...