বলতে পারো
ছেলেবেলার বন্ধুরা সব
হারিয়ে কেন যায় ?
বড় হলেই বন্ধুরা সব
দুরের হয়ে যায় !
স্কুল পালিয়ে সিনেমা দেখার
প্রথম শিহরণ
এই বয়সেও মনের মাঝে
তোলে আলোড়ন
আমের আচার চুরি করা
মায়ের কাছে ধরা পড়া
আজকে আমার পড়ছে মনে  
সে সব দিনের কথা
তাইতো আজকে বুকের মাঝে
হচ্ছে ভীষণ ব্যথা ।