তোমার কাছে         এক পশলা বৃষ্টি চেয়েছিলাম
                         তুমি চোখের জলের বানভাসিতে
                         ভাসিয়ে দিলে !


                         এক টুকরো মেঘ চেয়েছিলাম
                         তুমি গোটা জীবনটাই অন্ধকারে
                         ভরিয়ে দিলে !


                         দখিনা বাতাস চেয়েছিলাম
                         তুমি সেই স্বপ্নটাই ঝড়ো হাওয়ায়
                         উড়িয়ে দিলে !

                        সুখের ঘরের চাবি চেয়েছিলাম
                        বদলে তুমি দুঃখকে চিরসাথী করে
                        পাঠিয়ে দিলে !


                        এতটুকু ভালবাসা চেয়েছিলাম
                        তুমি কি অনায়াসে বিষের পাত্র
                        সাজিয়ে দিলে !


অবশেষে           আমি তোমায় চেয়েছিলাম
                       তুমি ধরা না দিয়ে বহুদূর
                       চলে গেলে ......