সূর্যের ডাকে সাড়া দিতে গিয়ে
হয়ে যাই বেসামাল
কবিতা কোথায় !
চারদিকে মাথা তুলে আছে
শুধুই সাদা দেওয়াল !


মেঘলা দুপুরে ডাকলেও
তুমি আসো না
ঝড়ের গর্জনে হৃদয়ের গান
শুনতে কি তুমি পেলে না !  
বৃষ্টির সাথে মিশে যাই কি আবেশে
ছুঁয়ে ছুঁয়ে যায় তোমার মৃদু পরশে ।


কবিতার খাতা বুকে চেপে রাখি
ভয় হয় যদি দিতে চাও ফাঁকি
দিনের আলোয় সবই লাগে বড় ফ্যাকাসে
রাত্রি, আমি থাকবো তোমার পাশে...


সিক্ত চাঁদের ঝরে পড়া জোছনায়
ভিজে ওঠে শরীর
এ রাত বড় অস্থির
এমন রাতে তোমাকে ছাড়া
কবিতারা আসে না
তাইতো এখন কবিতা আমি আর লিখি না...