কতটুকুই বা চাওয়ার ছিল তোমার কাছে !
দিনের আলোয় খুনসুটি আর
ঝগড়া ছিল যখন তখন
রাতের আলো নিভে গেলে করতে সোহাগ
বাসতে ভালো নিজের মতন ।  


কতটুকুই বা চাওয়ার ছিল তোমার কাছে !
অফিস যাওয়ার তাড়ায় তুমি ব্যস্ত যখন
ভুলেই যেতে কিছু যেন দেবার ছিল
আবার ফিরে এসে গালে ছুঁইয়ে দিলে
আমার সে গাল সাবান দিয়ে হয় না ধোয়া  
রাখতে চেয়েছি সারাটা দিন তোমার ছোঁয়া...  


কতটুকুই বা চাওয়ার ছিল তোমার কাছে !
চাঁদনি রাতে একলা ছাদে সন্ধ্যেবেলায়
অপেক্ষাতে চায়ের আসর ঠাণ্ডা যে হয়
ক্লান্ত মনে দুচোখ জুড়ে ঘুম এসে যায়
ঘুম ভেঙে যায় মধ্যরাতের কড়া নাড়ায়...


কতটুকুই বা চাওয়ার ছিল তোমার কাছে !
চলে গেলে আমার থেকে অনেক দূরে; পাছে
আরও বেশি কিছু চাই তোমার কাছে !
আর যে কিছুই চাওয়ার নেই তোমার কাছে


আজও আমি একলা ছাদে সন্ধ্যেবেলায়
তারার পানে তাকিয়ে খুঁজি তুমি কোথায় ...