শহর ভাসছে নিম্নচাপের বেখেয়ালের বৃষ্টিতে
পাঁচতলার বারান্দায় আনমনে ভাসছি
প্রকৃতির খেয়ালে ,
নজরে আসে ফুটপাথের পোয়াতি বউটি
সারা শরীরে প্রসব যন্ত্রণার আস্বাদ নিতে নিতে
ক্রমশ কাহিল ।
ছেঁড়া পলিথিনে ঢাকা সংসার ডুবতে বসেছে ,
একই সাথে মানুষে পশুতে সহাবস্থান
তবুও তারই মাঝে স্বপ্ন দেখে
দু’দিন  পরে চাঁদের হাসির বান ডাকবে
ছেঁড়া পলিথিনে
একই সুখে ভাসছে দুই নারী
কেউ বা  পাঁচতলায়  আর কেউ বা
ভাঙা ফুটপাথে ...