দিন , সে তো সবাই চায়
রাত্রি শুধু আমাকে পায়
রাত্রি শেষে দিনের আলো
মুছিয়ে দেবে মনের কালো
তখন আমি খুঁজবো তোকে
সেই তোকে , যে চায় আমাকে
সে আমাকে বাসবে  ভালো
আমিই তো তার দিনের আলো ।


দিনের শুরু ভিড়ের মাঝে
রাত্রি একা ব্যথায় সাজে
দিনকে আমি দিলাম ছেড়ে  
রাতকে তুমি নিও না কেড়ে
গভীর রাতের অনেক কথা
কথা তো নয়, মনের ব্যথা
বলবে কারে আমায় ছাড়া
আমিও যে আজ সাথীহারা ।