গভীর রাতের নীরবতায়
কত কথাই না হতো তখন
তোমার নীরব সমর্থন আমাকে
দুঃসাহসী করে তুলতো ; যদিও আমি
কোনদিনই ভীতু ছিলাম না তবুও...


তোমার ঠোঁটের গভীরে ঠোঁট ছোঁয়ানোর আকুতি
তাড়া করে বেড়াতো সর্বক্ষণ , মনে হতো সেটাই
আমার একমাত্র কাজ; অবশেষে হঠাৎ ই এসে গেল
সেই শুভক্ষণ । ওষ্ঠ চুম্বন ভালবাসার এক গভীর প্রকাশ
সেটা সেদিনই প্রথম অনুভব করেছিলাম । মনে হয়েছিল
কেন এত দেরিতে দেখা হল তোমার সাথে !


মনে পড়ে সেই দিনটি  ...
তোমার বুকের উষ্ণতায় নিজেকে হারিয়ে ফেলেছিলাম
অমৃত পানের  এক দুরন্ত নেশায় নিজেকে সদ্য যুবক
মনে করতে করতে হয়তো একটু বেশি অধিকার
দাবী করেছিলাম ।
তুমি কি রাগটাই না করেছিলে সেদিন !


তারপরেও, জানো, তারপরেও  বারবার তোমায়
নিজের করে পেতে ইচ্ছে হত ; এক্কেবারে নিজের...
আচ্ছা বলো তো  সেটা কি পাপ ছিল ?
কি জানি , হলে হবে  
আমি পরোয়া করি না পাপ পুণ্যের ।


রমণ সুখের অতলে মন ডুবুরি ডুব দিয়েছিল
সমুদ্র মন্থনে বাঁধ ভাঙা জলোচ্ছ্বাসে দুকুল
ভেসেছিল চরম সুখের প্রাপ্তিতে আর
ভেসে উঠেছিলাম আমিও
এক সম্পূর্ণ পুরুষ হয়ে......