যেও নাকো চলে কৃষ্ণকলি
তোমায় কিছু কথা বলি
এ দুনিয়া জুড়ে রঙের খেলা
তবে মনেতে রঙ কই !
মনের মাঝে রঙ না দিলে
ক্যামনে বাউল হই ?
বলো, আমি ক্যামনে বাউল হই !


মন আমার উদাস বাউল
সাথী যে একতারা
একতারারই তার ছিঁড়ে আজ
মন যে দিশেহারা ।


সেই মনকেই তোমার হাতে
তুলে দিলেম আজ
মনকে তুমি ইচ্ছে মতন
পরাও রঙের সাজ ।

চলে এস কৃষ্ণকলি
থাকো আমার পাশে
দুজনাতে বাঁধব যে গান
যাব দূর ঐ দেশে ।


একতারাতে তার বেঁধে নাও
কণ্ঠে জড়াও মালা
উদাস বাউল তোমায় নিয়ে
ভাসাবে প্রেমের ভেলা ...