বহুদিন পরে তোমার দুয়ারে এসে দাঁড়িয়েছি  
ভালবাসায় ভরা পাত্রখানি নিয়ে ,
উজাড় করে দিলাম আমার যা কিছু আছে সব ; কিন্তু
তুমি তো কিছুই দিলে না !
তবে কি নিঃস্ব হয়ে ফিরে যাবো প্রিয়তমা !
আমার শেষ আশ্রয়টুকু কি আজ হারিয়ে যাবে ?


কিন্তু তোমার আবীরে রাঙানো মুখ আর
চোখের নীলাভ মদির দৃষ্টি
আমায় জানান দিলো  
তুমি আজও ভালোবাসো আমায়
তবে কেন এত দ্বিধা , এত সংশয় !


এসো , আমার কাছে এসো  প্রিয়তমা ,
লাজুক মুখটি তুলে তাকাও আমার চোখের দিকে
দেখো আজও সেখানে ভালবাসার স্বচ্ছ সলিলে
তোমারই প্রতিবিম্ব প্রতিনিয়ত আমায় মনে করিয়ে দেয়
তুমি আছো শুধু আমারই জন্য ।


আজ আমি দু’হাত পেতে নতজানু
আমার এক হাতে দাও তোমার হৃদয়
আর এক হাতে সমর্পণ করো তোমার জীবন
আমায় ফিরিয়ে দিও না...