আজ সকালটা কি মনোরম ...
চায়ের কাপ হাতে খবরের কাগজে চোখ গেলো
“গতকাল আইন করে দেশের সর্বত্র ধর্ষণ নিষিদ্ধ হল
সমাজের বুকে নারী ও শিশুরা নিরাপদে বাস করতে পারবেন”
নিজের চোখকে বিশ্বাস হল না...


বাড়ীর বাইরেই বিশাল এক গর্ত প্রায় মাস খানেক
একই অবস্থায়, আজ দেখি সেটি উধাও
সুন্দর মসৃণ যেন সদ্য যুবতীর চিকন গাল
নিজের চোখকে বিশ্বাস হল না...


সমস্ত রাস্তা ঝাঁ চকচকে, আবর্জনা মুক্ত
কোথাও কোন যানজট নেই, রোদ পিছলিয়ে যাচ্ছে
সকলের মুখে এক অদ্ভুত প্রশান্তি
নিজের চোখকে বিশ্বাস হল না...


ইচ্ছে করলো সেই গানটা চিৎকার করে গাইতে
“এই পথ যদি না শেষ হয় তবে কেমন হত তুমি বলো তো”...
সজোরে এক ধাক্কা ... “এই যে দাদা
বাসে ঘুমান কেন? রাতে কি করেন”?


মনে মনে বলি,”ইসস... স্বপ্নটা যদি সত্যি হতো !