নীল আকাশটা দিনে দিনে রূপ বদলে
আমার চোখে ধরা দিচ্ছে
এখন সব রঙই প্রায় কালো
চেনা পৃথিবীটা বদলে যাচ্ছে


ক্ষীণ দৃষ্টিতে দেখতে পাই না অনেক কিছুই
শাড়ীর মৃদু খসখস , চুড়ির রিনঝিন
চেনা তেলের সুবাস বুঝিয়ে দেয়
তোমার উপস্থিতি......


আজকাল পৃথিবীটাকে বড় বেশি
ভালবাসতে ইচ্ছে করে
কান্না চাপতে ইদানিং তোমায়
ঘর ছেড়ে পালিয়ে যেতে হয়
বহুদিনের দাম্পত্য অনভুতি টাকে
এখনও বাঁচিয়ে রেখেছে ।


সুবর্ণরেখার তীরে যেদিন দেখা হওয়ার কথা ছিল
সেদিনই সে খবর দিলো
বাকী জীবনটার দখল সে নিয়ে নিয়েছে
তাই তো তোমার সাথে আর দেখা হল না ...


লেখাটাও ছাড়তে হয়েছে এখন
কিন্তু মনের মাঝে অনেক কবিতা
বন্ধু, তোমায় শোনাতে চাই  
কিন্তু সময় যে বড় কম.........