আকাশের কোণে ছোট্ট মেঘ
মনে হয় অসময়ে বৃষ্টি নামবে
হেমন্তর পরশে শরীরে মৃদু শিরশিরানি
জানান দিচ্ছে শীতের বারতা ।


আজ বহুদিন পরে বুকের চিনচিনে ব্যথাটা
মনে করিয়ে দিলো তুমি আজও আছো
মনের সেই বদ্ধ কুঠুরিতে ।
আমি তো ভুলতেই চেয়েছি তোমায় সেই কবেই
হৃদয়ের সব জানালা বন্ধ করেছি নিজের হাতে
তবুও জানান দাও কেন !


তোমার সাথেই দেখেছিলাম ভোরের সূর্য
সূর্যাস্তের লাল রঙ দিয়ে এঁকেছিলাম ভবিষ্যতের ছবি
খোলা ছাদে আকাশের তারা গুনতে গুনতে
তোমার বুকেই নিশ্চিন্ত আশ্রয় খুঁজেছিলাম ।


আমি তো বিশ্বাস করেছিলাম তোমায়
নিজেকে উজাড় করে দিয়েছিলাম প্রথম
আলিঙ্গনের শিহরণে
চলে যাওয়ার আগে বলেছিলে “আবার আসবো”


এসেওছিলে তারপরে
বলেছিলে, “টিপ পরো নি কেন ?
তোমার কপালের টিপে রোদেলা সকাল
আর না থাকলে মেঘলা বিকেল”
আমি হারিয়ে ফেলেছিলাম নিজেকে
আবারও বলেছিলে “আজ আসি আবার আসবো”


কিন্তু তারপর আর কোনোদিন এলে না
যোগাযোগের সব রাস্তা বন্ধ করে দিয়েছিলে
আমি যে সত্যিই ভালবেসেছিলাম তোমায়
তাই তোমার নতুন জীবনে প্রবেশের খবরটা
আমায় হাসপাতালের পথে পৌঁছে দিয়েছিল...


আজ বুঝি তুমি কোনদিনও ভালোবাসো নি
তবে আজ কেন জানতে চাও !  
যে পাখীরা করুন সুরে গান গায়
যে ঝর্ণা নাচের তালে বয়ে চলে না
যে বাতাসে ভেসে আসে শুধুই কান্না
তাদের কাছে জেনে নাও
আমি কেমন আছি.........