স্বপ্নরা আর তোমার কথা বলে না
যে গানের সুরে দুচোখে ঘুম নেমে আসতো
সে সুর আর শুনতে পাই না
কবিতা ! তাও বুঝি গিয়েছে ছেড়ে
তবে কি সময় হয়েছে তোমায় পাবার !


অজানা পথের সঙ্কেত ডেকে চলেছে
এবার হারিয়ে যেতেই হবে
অনেকটা সময় নদীর ধারে বসতে ইচ্ছে করে
একমাত্র ঐ জলেই এখনও তোমার ছায়া ভেসে বেড়ায় ।


বেহেস্তের সোনালী চাঁদ তার মুখ ঢেকেছে কালো ঘোমটায় ;
প্রিয় জ্যোৎস্না টুকুও আর আমার নয়
চাপ চাপ অন্ধকারে কখন যে চাঁদের রঙও কালো হয়ে গেছে
টেরই পেলাম না !


জলপ্রপাতের শব্দে বুঝি সকল অতীত ধুয়ে যাচ্ছে
বর্তমানও হাতের নাগালে  বাইরে
একমাত্র অজানা ভবিষ্যৎ যাত্রা পথের  রথ
সাজাতে প্রস্তুতি নিচ্ছে...


ঠিক সেই সময় তোমায় দেখতে পেলাম
সেই আগের মতন দু হাত বাড়িয়ে
ছুঁতে চাইছো আমার দুটি হাত.........