বেওয়াফা জীবনটা তো চলছিল বেশ
কোথা থেকে এলি তুই মেয়ে !
এ পোড়া কাঠে জ্বলবে কি আর
তোর বুকে দাবানল !


একটা গোটা সকাল দিস
তোর চোখ দিয়ে দেখব আমি
নতুন ভোরের সূর্য
একটা আস্ত বিকেল দিস
তোর মনটা পড়বো আমি
বুকে নিয়ে রবীন্দ্রনাথ
আর শরীর স্নানে শুদ্ধ হতে
রাতের দু এক মুহূর্ত দিস...


তারপর রাত ভোর জেগে আমি
তোর ছবি এঁকে যাবো
যদি দিতে পারিস
তবেই এই বেওয়াফা জীবনটা
তোর হাতেই তুলে দেবো


বল মেয়ে , রাজী আছিস তো ...