ঘুম ঘুম চোখের পাতায়
রামধনুর সাত রঙে ভেজা ভেজা স্বপ্নের মাঝে
রাত থমকে তাকায়


চাঁদ পিছলে পড়ে তোমার শরীর বেয়ে
নদীর তরঙ্গে
একা ঘরে রাত কাটে না
চেনা পুরুষের উত্তাপ মেখে নিতে চায়
রাতের নির্জনতায়


কলাপাতায় মোড়া জীবন ভেসে যায়
ভাটিয়ালি সুরে
ও মাঝি , ঘাটে ভেড়াও তোমার নাও
যেও না নাকো দূরে


আজ বড় একা এই নদী তীরে
তোমারই প্রতীক্ষায়......
“দে দোল দোল দোল
তোল পাল তোল
চল ভাসি সব কিছু তাইগ্যা”  .........