কোনও এক শ্রাবণের গোড়ার দিকে তুমি এসেছিলে
কিছু দুর্লভ মুহূর্ত উপহার দিয়েছিলে
হারিয়েছিলাম দুজনে নিজেদেরই অজান্তে
বিদায়ের আগে বলেছিলে 'জানি না আবার কবে দেখা হবে বা আদৌ হবে কি না, হয়তো কিছু দিয়ে গেলাম ; যা আমার সেরা সম্পদ হিসেবে তোমার কাছে
পারলে বাঁচিয়ে রেখো ' ।


অনেক যন্ত্রণা , অনেক অপমান, অনেক সমালোচনা মাথায় নিয়েও
রাখতে পেরেছি তোমার কথা
তোমার সেই সম্পদ আজ সুদে আসলে
অনেকটাই বেড়ে গেছে
কিন্তু আজ তোমার সম্পদকে তোমার হাতে তুলে দিতে চাই
সামনের বছর তোমার সম্পদ মাধ্যমিক দেবে
প্লিজ , একটিবার এসো .........