রোদ্দুর ধোওয়া মুখটি নিয়ে
যখন বসলে  আমার পাশে
নিস্পলক তাকিয়ে ভাবছিলাম, এই কি আমার সে !
শিরশিরে হাওয়ায় খোলা চুল
উড়ে এসে এসে জানান দিচ্ছিল
তোমার উপস্থিতি...
পাছে বেহায়া ভাবো তাই আড়চোখে দেখছিলাম
মিঠে রোদ্দুরের সাথে তোমার লুকোচুরি
কতটা সময় হারিয়েছিলাম জানি না
ভালবেসেছিলে কি না , তাও তো জানা হয় নি
সে তো শুধুই ছিল আমার অনুভব ।


তারপর ধীরে ধীরে রোদ্দুরকে হারিয়ে
জায়গা করে নিল মেঘলা বিকেল
দুরন্ত বাতাস এক ঝটকায়
খোলা চুলে টান মেরে গ্রাস করে নিল
সোনালী রোদ্দুর ...
ক্রমশ আঁধারে ডুবে যেতে লাগলো
রোদ্দুর ধোওয়া আমার ভালবাসার মুখটি


নিরালায় বসে ভাবি , কোনটা সত্যি ছিল সেদিন
রোদ্দুর ধোওয়া সকাল না কি
মেঘলা বিকেল !!