না হয় তোমার পাশে বসেই কেটে যাক দু চার মুহূর্ত
অর্গল  ভেঙে বেরিয়ে আসুক কয়েক ফোঁটা নোনা জল
বৃষ্টি , তুমি ছুঁয়েছিলে আমার এ হাত
ভিজিয়ে ছিলে উদাস দুটি চোখ
শুধু পোড়া মনটাই পেলো না
শীতল পরশের আশ্বাস
তবুও যে কি আবেশে ছুটে ছুটে আসি
সেই প্রিয় জানালার পাশ ...


উত্তুরে হাওয়ায় তিনমাস বন্দী জানালা আজ মুক্ত
আহ ! এই সেই জানালা ...
নেশা নেশা ঝিম ধরা রাত কেটে যেতেই
ভোরের সূর্য ঝলমলিয়ে আলিঙ্গনে বাঁধে
হলুদ পাখি ডানা ঝাপটাতে থাকে  ,
দীর্ঘ অদর্শনে ব্যথিত দেবদারু , রাধাচূড়া জানতে চায় “কোথায় ছিলে এতদিন” !?
নীল আকাশ এক পলকেই ছুঁতে চায়
গ্রিলের ফাঁকে আমার চেনা মুখ
নতুন করে বেঁচে উঠি
ফাল্গুনী ভালবাসায়......