চোখের পাতায় লেগে থাকা
গুঁড়ো গুঁড়ো ঘুম
চুরি করে নিতে চায় ভোর রাতের ভালবাসা
শীতের কাঁথায় জড়িয়ে থাকে
সোহাগের চুম ...


ফোঁটা ফোঁটা নীল বিষ
ঝরে পড়ে খোলা জিভে
গড়িয়ে যায় গলা থেকে
আরও আরও গভীরে
অনুমানে বুঝি প্রিয় সব মুখ ,
ঝুঁকে পড়ে আগ্রহে বুঝতে চায়
কতটা গভীর অসুখ
শব্দ ভাঙছে শব্দের খেয়ালে
"মরণ রে তুঁহু মম শ্যাম সমান"...