যেই না তুমি  মুখ তুলে তাকালে
থমকে গেলো ঘন দুপুর
খোলা চুল ঢেকে দিলো সূর্যের মুখ
বেহায়া বাতাসের দুরন্তপনায়
বেসামাল আঁচল সামিয়ানা হয়ে
আকাশ ছুঁতে চায়...
লজ্জা রাঙা মুখে পলাশের ছোপ
আমার ধমনীতে নেশা জাগায়
গভীর কাজল কালো দুটি চোখের তারায়
আমার দৃষ্টি হারায় ...


আবারও তুমি মুখ তুলে তাকালে
ভর দুপুরে খোলা ছাদে বেজে উঠলো
বিসমিল্লার সানাই...
আমিও যে ঠিক এই সময়ে এখানেই থাকবো
তা কি তুমি জানতে ময়ূরাক্ষী !
তবে শুরু হোক এই খোলা ছাদেই শুভদৃষ্টি
বসুক নহবত, সাক্ষী থাকুক আকাশ, বাতাস আর
এই নিস্তব্ধ দুপুর......
উচ্চারিত হোক,  যদিদং হৃদয়ং মম.........