তোর চোখ জ্বলে ...


অনেক রাতের শেষে
ক্ষয়ে যাওয়া চাঁদও আড়াল চায়
মেঘেদের কাছে
একটা দুটো তারাও খসে পড়ে
গভীর শূন্যতায়
শুধু তোর চোখ জ্বলে রাতভোর
কিসের আশায় ......


দমকা হাওয়া হঠাৎ করেই শান্ত হয়
থমকে থাকা রাত পোহালে সকাল হয়
একলা আকাশ নেমে আসে আমার পায়ে
রবির কিরণ খেলা করে ঘাসের গায়ে
শুধু তোর চোখ জ্বলে আজো
কিসের আশায় ......


তোর চোখ জ্বলে ওঠে মেঘের মিনারে
বিদ্যুৎ খেলে যায় আকাশ প্রান্তরে
ভুল তোর ভালবাসা , ভুল ডানা মেলা
প্রখর দাবদাহে জ্বলে তোর বুক
জ্বালা ধরা চোখে তোর নোনা বালিয়াড়ি
বরিষণে নিভে যাক চোখের আগুন


ঘুম শুধু ঘুম আসুক তোর
চোখের পাতায়
আমার বুকের শীতলতায় খুঁজে নে
তোর আশ্রয় ......