একমুঠো রক্তকরবী ভেসে এসেছিল
আমার জল থইথই আঙিনায়
চোখের পলকে তা ভরা দীঘি হয়ে
বুকের মাঝে জলোচ্ছ্বাস
পায়ের পাতা ভিজতে থাকে
আর ভাসতে থাকে রক্তকরবী...  


এ ভরা দীঘিতে ডুব দিয়ে প্রিয়
খুলে ফেলো ঐ পীত উত্তরীয়
বেণীর বাঁধনে বাঁধবো তোমায়
ভেসে যাবো দুজনায় ...


মন্দ হয়তো বলবে লোকে
হবে জানি বদনাম
থাক না পড়ে লজ্জাটুকু
হবো আমি বেশরম ...


অভিসারের রাত কেটে যায়
মদির চোখের নেশায়
তোমার সকল তৃষ্ণা মিটুক
গভীর ভালবাসায় ...


ভোরের আলোয় বুকেতে জড়ানো
বাসি ফুলের সাজ
নতুন করে ফিরে এলো যেন
হারানো যত লাজ ...