আজ মন ভারাক্রান্ত নানা ঘটনায় তাই কবিকে প্রণাম জানিয়ে কিছু লিখতে পারিনি । যে কবিতা টি আজ দিচ্ছি সেটি পুনঃপ্রকাশিত।



তুমি কি আমাদের কাছে
কেবলই ২৫শে বৈশাখ আর ২২শে শ্রাবণ !
আর কি আমাদের জীবনে
তোমার নেই প্রয়োজন
তবে কেন আজ এত আয়োজন !
এ কি শুধুই বাণিজ্য না কি এ উৎসব !


আমার মতন সাধারণ মানুষের কাছে
তুমি রবি ;তাই সূর্যাস্তের পরেও তোমার
আলোয় দেখতে পাই আমার এ ভুবন ।


আমি ক্ষুদ্র , অতি ক্ষুদ্র
তাই তোমার জন্মদিনে
মুল্যবান কিছু দিতে পারলাম না
আমায় ক্ষমা কোরো কবি।


তবুও...
'তোমায় কিছু দেব বলে চায় যে আমার মন
নাই বা তোমার থাকল প্রয়োজন
ইচ্ছা ছিল বিনা পণে আপনাকে দিই পায়ে
নাই বা তোমার থাকল প্রয়োজন'।


হে আমার কবি ,
তোমায় জানাই সশ্রদ্ধ প্রণাম ।।