আমারও যে মাঝে মাঝে ইচ্ছে হয় না
হয়
তোমাকে নিয়ে আরো একটা প্রেমের কবিতা লিখি
তোমার বুকে আরেকবার চাষাবাদ করি ভালোবাসার
তারপর
তোমার চোখের নদীতে ডুব দিয়ে মরি


কী আর এমন ক্ষতি হবে তাতে ?


যে শীত শুধুই পাতা ঝরার শব্দ শুনিয়ে যায়
যেখানে বসন্ত মানে এখনো পিচঢালা পথে উদাস হেঁটে চলা
আর গ্রীষ্মের উত্তপ্ত বাতাসের অগ্রিম বার্তা
সেখানে বর্ষা মানে শুধু ভেসে যাওয়া নয়
বার বার ডুবে যাওয়া


আমি আর একবারই শুধু ডুব দিতে চাই শুধু একবার
তোমার চোখের নদীতে ঝাপ দিয়ে
হৃদয়ের খুব গভীরে মরে গিয়ে
বেঁচে উঠতে