সময় হয়েছে
এখনি সব কথা বলার,
চোখ বন্ধ করে
বসে থেকে নয় অপেক্ষা আর ।
তরুণ সমাজ
সত‌্যিই কি জেগে উঠেছে,
যদি বলি
সবে একটু ঘুম ভেংগেছে ।
সৎ সাহসে
আরো অনেকটা পথ,
পাড়ি দিবে
ভেংগে সব প্রতারনার রথ ।


আজ এখানে
এই লাখো জনতার প্রজন্ম চত্বরে,
কেন অপেক্ষা
রাতদিন বিচারের ইস্যু ধরে ।
যেখানে
বিচারক, আদালত, স্বাক্ষী তোমার,
প্রমাণ হয়েছে
বিচারের রায়ে ফাঁসি হবেই তার ।
কেন হলোনা
তার একটা পরিস্কার জবাব দাও,
তা নাহলে
সন্দেহ হয় সত্যিই কি বিচার চাও ?
মিথ্যা বলে
ফায়দা লুটার দিন শেষ,
আর পারবেনা
সত্যের মুখে কুটচাল পেশ ।
আমরা জনতা
হবনা কারুর প্রতারনার অংশীদার,
আন্দোলন করব
ন্যায়ের জন্য, নয় লেজুড়বৃত্তি আর ।


যারা বলছে
সামনে একটি মাত্র সমস্যা এখন,
তারা ধান্দাবাজ
হাজারটাকে আড়াল করার এ এক মিথ্যা স্বপন ।
তাই সময় হয়েছে
এখনি সব কথা বলার,
চোখ বন্ধ করে
বসে থেকে নয় অপেক্ষা আর ।