আশা নিভে গেছে
তবু কামনার বিষ রয়ে গেছে দাঁতে,
দূর নীলিমা
যেভাবে দিগন্তে মিলেছে ।


ভালোবাসা কিংবা কামনা
যায় বলো -
এখনও ছেড়ে যায়নি
হয়ত ভবিষ্যতেও যাবেনা,
যদিও এটার আর দরকার ছিলনা
তবুও অনেকটা নিয়মের মতো । তোমার কাছে
নতুন করে চাওয়ার কিছু নেই,
বড়জোর একটু জোৎস্না,
ওটাকেই আমি আকাশের মতো
বিশাল করে নিব । তারপর
দিগন্তে মিলিয়ে দিব,
যুগ যুগান্তের মিলন ।