এখনও ভেবে বসে আছো
ফাঁকা মাঠে দিবে গোল !
জগদ্দল পাথরের মতো
আরো কয়টা বছর করবে অমঙ্গল ।


আশা দিয়েছিলে অনেক
পূরণ করেছো তার কতখানি ?
হিসেবের খাতা কি মিলিয়ে দেখেছো,
ফলাফল শূন্য, সব আশা কোরবানি ।


সামাদ মিয়ার বড় ছেলে
কালু মিয়ার আনন্দ সেদিন দ্যাখে কে,
ঘরে ঘরে চাকুরীর স্বাদ সেও পাবে
বলেছিল পাড়ার পাতি নেতা কুদ্দুস আলী তাকে ।


এতদিন যারে মিথ্যে বলে
করেছো মগজ ধোলাই,
এখন যাওনা বুঝাতে তারে
দ্যাখ, তোমরেই ক্যমনে ঝালাই ।


আজ একদিকে চলছে লাশের মিছিল
আরেক দিকে বিজয় মেলা,
শত ব্যর্থতা আড়াল করতে
চলছে রক্তের হোলিখেলা ।