দু'চোখে স্বপ্ন আঁকি বার বার
একটু সবুজের জন্য দু'হাত বাড়ায়
মাথাভাঙ্গা শীর্ণ হয়, এতোদিনে
হয়ত আরো খেয়েছে শীর্ণতায় ।
অথচ একদিন ভালোবাসা ছিল
এখানে, এই মোহনায় ।


তোমাকে দেখা হয়নি কতকাল ।
বিক্ষিপ্ত জীবনের এই নাগরিক কোলাহলে
আমি'ই বা কেমন আছি, সেটাও
জানতে চাওনি কখনও ।
লোভের আগুনে পোড়ে সংজ্ঞাহীন সময়
তুমিও তার ব্যতিক্রম নও ।


গড়াই যতই শুকিয়ে যাক
মাথাভাঙ্গা যতই শীর্ণ হয়ে যাক
তবুও বর্ষা আসে ভরা যৌবন নিয়ে
মনমাঝি দু'কুল ছাপিয়ে যায় ।
আমি কেবল ইট পাথরের কান্না শুনি,
পাষাণীরা দল বেঁধে যায়
ভালোবাসা এখানে কেনা বেচা হয়,
আমি কোন বড় খরিদ্দার নই
তাই, ভালোবাসা কিনতে পারিনা ।