পৃথিবীতে ব্যতিক্রমী মানুষ কিছু থাকে, যারা
ঝলমলে আলোর মাঝে অন্ধকারকেই কাছে ডাকে ।
চারপাশে এত সুখের পায়রা নিত্য খেলা করে, অথচ
তারা কেবল আকাশ আর দিগন্তের মিথ্যে মিলন দ্যাখে,
তারপর শূন্যতার শেষ সৌন্দর্য বুকে ধারন করে ।


পৃথিবীতে ব্যতিক্রমী মানুষ কিছু থাকে,
এদের ঘর হয়না, বাড়ী হয়না
কাউকে ঠিকানা দেয়ার মত নির্দিষ্ট কোন স্হান থাকেনা
আকাশ আর প্রকৃতির শ্যামলিমা দেখতে দেখতে বয়স বাড়ে ।
এমনও কি হয়না ?
পৃথিবীতে এত মানুষ, তবু
ভালোবাসার একজন মানুষ খুঁজে পায়না,
তারপর প্রকৃতির ডাকে,
তাকেও একদিন চলে যেতে হয় ।
হয়নাকি ?
হয় ।