দৃষ্টিতে তোমার গভীরতা ছিল - ধরতে পারিনি
ভালোবাসায় যে উষ্ণতা ছিল - অনুভব করিনি
কামনার যে চাহিদা ছিল   - বুঝতে পারিনি
স্বপ্নেরও যে বাস্তবতা ছিল  - ভেবে দেখিনি ।


তোমার চোখের পানে চেয়ে আমি হারিয়ে গিয়েছি
ভালোবাসা শুধু অন্তরেতে ধারন করেছি
কামনার কথা কখনও আমার মনেও আসেনি
স্বপ্ন ও বাস্তবকে কখনও আলাদা করিনি ।


তোমার দৃষ্টি যদি আমাকে চাই
        তবে তোমার স্পর্ষটাও আমার,
তোমার উষ্ণতা যদি আমার জন্য হয়
        তবে তোমার শরীরটাও আমার,
তোমার কামনা যদি আমাকে চাই
        তবে তোমার ভূমিটাও আমার,
তোমার স্বপ্ন ও বাস্তবটা যদি আমাকে ঘিরে হয়,
        তবে সেটাকে রুপ দেয়ার দায়িত্বটাও আমার ।


তুমি সময়কে ছুঁতে পারলে না, তাই
তোমার দৃষ্টিকে ধরে রাখতে পারলেনা ।
নগদ ভালোবাসার উষ্ণতা নিলে, তারপর
স্বপ্ন ও বাস্তবকে এক অভিনব রুপ দিলে ।