শূন্য ঘরে ভরা কলসী
     পেটের মধ্যে ঢুকে পড়ছি
            সময় থাকতে রাস্তা খুঁজছি ।


             ২
মুখের মধ্যে পান বাটা
      ঠিকানা যদি হয় লাল ঘরটা
              যাবে বসে জাবর কাটা ।


             ৩
সোনা পুড়ে যদি তামা হয়
        তাহলে ওটা সোনা নয়
               নেই তাতে হারাবার ভয় ।