সুখগুলো যেন
         এক অপবিত্র পাঠশালা ।
অপবিত্র সুখের লোভে ,
                মানুষ দিশেহারা ।
সুখকন্যা ভীষণ  ক্লান্ত ,
                নির্জন  রাতের বেলা ।


বৃত্ত সুখে জাগ্রত  ক্রেতা ,  
      প্রয়োজন শেষে  লাঞ্ছিত  বিক্রেতা ।


অর্থের প্রয়োজনে   অপবিত্র হয় ,
                 পবিত্র আঁধার   বেলা ।
আলোর আগমনে বন্ধ হয় ,
       সুখকন্যার  অপবিত্র সুখের খেলা ।