অতি প্রত্যুষে কোমল কণ্ঠে-
তোমার সোহাগ-গীতি-
কাননে কাননে বিকশিল ফুল,
জাগাইল তরু-বীথি।
তোমার আহ্বানে প্রবাহিত হল-
প্রভাতের সমীরণ,
আহ্বানে তব তরুণ অরুণ
রাঙালো পূব গগন।
তোমার প্রথম জাগরণ ঘটে,
তুমিই জাগাও সবারে,
একি দায়ভার বহ চিরদিন
উত্সাহ সহকারে।
ধরনীর যত সুখ অনুভুতি
আনন্দ, উচ্ছ্বাস-
তোমার কণ্ঠে লহরে লহরে
তাহারই কি পরকাশ।


'তুমি সুন্দরতম সৃস্টি ' বই থেকে নেওয়া