মীরা সান্ডেল

জন্ম তারিখ ২২ সেপ্টেম্বর ১৯৬৮
জন্মস্থান উত্তর চব্বিশ পরগনা, ভারত
বর্তমান নিবাস দমদম, ভারত
পেশা শিক্ষকতা
শিক্ষাগত যোগ্যতা এম এ ,বি এড
সামাজিক মাধ্যম Facebook  

বাংলা কবিতার জগতে এক সদ্য পাপড়ি মেলতে চাওয়া প্রতিভা কুসুম মীরা সান্ডেল। জন্ম-১৯৬৮ সালে ২২সে সেপ্টেম্বর মহালয়ার দিন, উত্তরচব্বিশ পরগণার ঘটিহারা গ্রামে। প্রাথমিক গ্রামের স্কুলেই , মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, গ্রামের কালিনগর উচ্চমাধ্যমিক স্কুলে , পরে বসিরহাট কলেজে বাংলা অনার্স নিয়ে স্নাতক এবং কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ করে, বি. এড ট্রেনিং সম্পূর্ণ করেন। ১৯৯৭ সাল থেকে গার্ডেনরিচ মুদিয়লি উচ্চমাধ্যমিক বালিকা বিদ্যালয়ে শিক্ষকতা করেন। সেইথেকেই চিকিৎসক স্বামী এবং দুই কন্যা নিয়ে দমদমে বসবাস। কবিতার জগতে প্রবেশ , নবম শ্রেণীতে।মাঝে দু একটা কবিতা লিখলেও ২০১৭ সাল থেকে নিয়মিত লিখতে শুরু করেন। 'চতুর্ধা' প্রথম কবিতা সংকলন। একটা সাহিত্য পরিবারের পরিচালক মন্ডলীতে আছেন। বেশ কিছু সাহিত্য পরিবারের কবিতা সংকলনেও তাঁর কবিতা প্রকাশিত হয়েছে। কবিতা লিখলে মন খারাপি বিকেল গুলো রঙিন হয়ে যায়। সেও তো নিজের ছন্দে ভাসতে চায় আকাশ থেকে মন অলিন্দের গোলধাঁধায়। মনজানালার আগল টুকু আলগা হলেই ফুড়ুত করে যায় পালিয়ে। তাকে ধরতেই কলম কবিতায় পথ খুঁজে বেড়ায়।

মীরা সান্ডেল ২ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মীরা সান্ডেল-এর ৩টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৭/৭
১৫/৭
১৩/৭ ১০