যারে দেখে ভূলি মনের দুঃখ, পাই মনে শান্ত্বনা
সে যদি পাই কষ্ট,
আমি পাই যন্ত্রনা ।


যার কষ্টে আমার মাথা কাত, তাঁর চিন্তায় পোহাইনা রাত,সে আমার জন্য শুধু দিনরাত দোয়া করে, তাঁর দোয়ায় আমার ভবিষ্যত্ জীবন গড়ে ।


অসুখ বিসুখ হলে পরে সেবা করে আমার, তাই তাকে সম্মান দেখানোর দায়িত্বও আমার, বিপদেতে ধৈর্য্য ধরায়, দেয়শান্ত্বনা, তাঁর কোন তুলনানাই, সে যে আমার মা ।