অপরুপা প্রিয়া তুমি চিলেকোঠা রোদ
তোমায় দেখেছি বলে হয়েছি প্রমোদ ।
ছিলে তুমি এতদিন লুকিয়ে কোথায়?
আমার এ পথচলা বৃথা মনে হয় ।
তোমার নিবিড় চোখে দেখেছি আগুন
উতলা মনেতে তাই ফিরেছে ফাগুন!
নতমুখে উল্টোচোখে দেখ যত ফিরে
তোমার রুপের বানে ধরে শুধু ঘিরে ।
কপালে চুলের থোকা, বাঁকা ঠোঁটে হাসি
দেখে শুধু মনে জাগে যেন ভালবাসি ।


তোমার দুলুনি চলা মনে দেয় দোলা
বলনা মনের তালা আছে কিগো খোলা?
কণ্ঠস্বরে নৃত্যতান বাজে শুধু মনে
হৃদয়ে কাঁপন উঠে কাঁপি ক্ষণে ক্ষণে ।
করোনা নিরাশ প্রিয়া দিওনা দোহাই
মাংসল তোমার বুকে ঠাঁই পেতে চাই!
এসো প্রিয়া বুকে এসো, হাতে রেখো হাত
তোমার পরশ দিয়ে রাঙাব প্রভাত!