আজ আমি মুক্তি চাই!
রক্তাক্ত শরীর আর ক্ষতবিক্ষত হৃদয়ে সীমাহীন দাগ
উহঃ দগদগে ঘাএর জ্বালা কী অসহ্য!
কোথাও নেই একতিল সুখ!
আছে শুধু দীর্ঘশ্বাস, তীব্র হাহুতাশ ।


রক্তবর্ণ চোখে ভাসে আগুনের ঢেউ
কারো কোন রক্ষা নেই! অভিশপ্ত সব
জ্বলে পুড়ে ছাই দুর্দান্ত প্রতাপে
নেই কোন দয়া, মায়া, অনুভূতি, কোমলতা! আমি বেপরোয়া


হিংসাত্নক রোষানলে আমি পিষ্ট, চ্যাপ্টা
অনুভূতিহীন দূর্বাঘাস
কোন অস্তিত্বই নেই! যা কাম্য ছিলনা!
আমি আজ ব্যাথাভরা
আমার এখন শান্তি প্রয়োজন!