চোখের দ্বারা অদৃশ্য তীর মারা হল
অন্য দু'টি চোখে,
সেই আঘাত লাগল যেয়ে অন্তরে,
কম্পন সৃস্টি হল হৃদয় অঙ্গনে।


যার নিশানা ছিল শুধু
একটি সুন্দর স্বপ্নকে স্পর্শ করা।
যেখানে আবাস করে একান্ত নিজেই।


সেই তীরে মায়াবী বিষ জড়ানো ছিল
যা এসে সব করে দিল এলোমেলো।
নিরিবিলি নির্জন পরিবেশে কার আগমন
স্বপ্নঘরের দ্বারে কে করিল সৃস্টি কম্পন?


কে জাগালো ঢেউ অচেনা সমুদ্রে
কোন্ ঝড় এসে আঘাত করল?
কোন কিছু বুঝে ওঠার আগেই
সব করে দিল এলোমেলো।


এমনি ঝড়োগতির অবস্থায়
আমি এখন নিমগ্ন ভাবনায়
মন শুধু একটা কিছু চায়।
পেতে চায় যে শুধুই তোমায়
দিবে কি ঠাঁই আমায়
তোমার হৃদয় আঙিনায়।