দেখি অনেক কিছুই
বলতে পারি না,
বুঝি অনেক কিছু্ই
বোঝাতে পারি ন।


জানি অনেক কিছুই
আবার কিছুই জানি না,
মানি অনেক কিছুই
আবার কিছুই মানি না।


বলি অনেক কিছুই
করতে পারি না,
ভাবি অনেক কিছুই
ভাবাতে পারি না।


নিজের অনেক কিছু
আসলে কিছুই নিজের না,
করি অনেক কিছুই
আসলে কিছুই করি না।


নিজেকে নিয়ে ভাবনা
কিছুই করতে পারি না,
অপরকে নিয়ে ভাবনা
সেটাও সম্ভব না।


এদিক সেদিক ব্যস্ত সবে
জানে না কেউ কি হবে,
তবুও সবাই চলছে পথে
আশা নিয়ে সবার বুকে।


এটা সেটা কত কিছু
ছুটছি সবাই কিসের পিছু?
কি ভাবি আর কি করি
কিছুই বুঝি না,
ছোটাছুটি করছি সবে
আশা শেষ হয় ন।